শুক্রবার, ৯ মে, ২০১৪

ভালোবাসার এত আদিখ্যেতা সবাই কীভাবে করে? লাশের শহরে, এই ক্ষয়ে যাওয়া নীতির শহরে ভালোবাসা নিয়ে গান গাওয়া কেমন যেন নির্লজ্জতা লাগে। শিরোনামহীনের গানটা গেয়ে একটু হালকা হইতে ইচ্ছা করলো এইমাত্র
আনে তোমার চোখ ভালোবাসা, আমি বুড়ো কবিতার মত চুপচাপ।
যেখানে তোমার চোখ খুনী, আমি খুন হই… প্রতিদিন।
চোখের ভালোবাসা দেখতে যাওয়া হারাম, পাপ। আর হালাল উপায়ের আগেই কয়েক কোটি সমস্যা। হাহাহাহা। সবকিছুর স্রষ্টার কাছে আমি আর্জি রাখবো তার প্রতি ভালোবাসার দাবীতে। জনমে না হলেও, পরকালে অন্তত এইসব পাজলের সলিউশান যেন তিনি আমাকে বুঝিয়ে দেন। যদি একটা বুঝে অপরটা না বুঝতাম, তাইলে খারাপ লাগত না। দুইটাই কেন আমার পাইতে ইচ্ছা করবে। তাও আবার নিস্পাপ ইচ্ছাগুলা।
আমি তো স্রষ্টার থাম্বরুল শিখছি — তার যে সবকিছু সৃষ্টি, সেইটার অ্যাকনলেজ করতে হবে। আর তার সৃষ্টির যেমন ‘ফ্রি’ থাকার কথা, ইজি থাকার কথা যতক্ষণ সে অন্যের ক্ষতি না করতেসে, তারে থাকতে দিতে হবে।
আমি তো দুইটা মিলাইতেই চাইসি, তারপরেও এত গ্যাপ কেন? এই পাজলের সলভ কোথায়?
দয়া করে নেইভ টক মারতে আসা ধার্মিকরা দূর হউন। আপনাদেরকে আমি তোতাপাখি ছাড়া কিছু মনে করিনা। তোতাপাখিকেও লভ করি, আপনাদেরকেও করি।

~ নিঃশব্দ অরণ্য


(কথাগুলো আমার মধ্যেও নাড়া দেয় মাঝে মাঝে… )

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন